প্রকাশিত: Fri, Jan 17th, 2014
অর্থনীতি | প্রকাশক admin

আরো একধাপ কমেছে পিঁয়াজের দাম

imagesঢাকা, টোয়েন্টিফোর বিডিটাইমস ডটকম:- গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে নিত্যপণ্যের বাজারে পিঁয়াজের দাম কেজি প্রতি ১০টাকা কমেছে। একই সঙ্গে সবজির দাম গত সপ্তাহের তুলনা কিছুটা কম। সরবরাহ থাকায় এ দাম কমেছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

শুক্রবার রাজধানীর শেওড়াপাড়া বাজারঘুরে এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে এমন তথ্য।

বাজারঘুরে দেখা যায়, গত সপ্তাহে ইন্ডিয়ান পিয়াজ বিক্রি হয়েছে ৪০ টাকা দরে সেটি চলতি সপ্তাহে বিক্রি হচ্ছে ৩০ টাকা করে এবং দেশী পিয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে যা গত সপ্তাহে ছিল ৬০ টাকা করে।

এদিকে শিম গত সপ্তাহে বিক্রি হয়েছে ৩০ টাকা করে সেটিই চলতি সপ্তাহে বিক্রি হচ্ছে ২৫ টাকা দরে, কাঁচামরিচ ৫০ টাকার টা ৪০ টাকা করে, বেগুন বিক্রি হচ্ছে ৩০ টাকা যা গত সপ্তাহে ছিল ৪০ টাকা, টমেটো বিক্রি ৩৫ টাকা করে গত সপ্তাহে ছিল ৫০ টাকা, ৪০ টাকার শসা ৩০ টাকা, ১৫ টাকার মুলা ১০ টাকা বিক্রি হচ্ছে, নতুন আলু ১৫ টাকা, গাজর ৩০ টাকা, করলা ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এ ছাড়া প্রতিপিস মাঝারি সাইজের ফুলকপি ২০ থেকে ২৫ টাকা, বাঁধাকপি ২৫ থেকে ৩০ টাকা, এবং লালশাক, কলমি শাক, লাউ শাক, পালং শাক, মুলা শাক, পুঁই শাক, ডাটা শাকসহ নানা ধরনের শাকের আটি ৫ থেকে ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

জানা যায়, চলতি সপ্তাহে বয়লার মুরগি দাম অপরিবর্তত রয়েছে।বিক্রি হয়েছে ১৪০ টাকা দরে।এদিকে দেশি মুরগি বিক্রি হচ্ছে কেজি প্রতি ৩২০ থেকে ৩৫০ টাকা করে।

অন্যদিকে আজ চালের বাজারে প্রতিকেজি নাজিরশাইল ৬০ থেকে ৬২ টাকা, মিনিকেট ৫০ থেকে ৫২ টাকা, লতা আটাশ ৪০ থেকে ৪২ টাকা, মোটা চাল ৪২ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া চায়না বড় রসুন ৮০ টাকা, দেশি রসুন ৭০ টাকা, চায়না আদা ১২০ টাকা, ইন্দোনেশিয়ান আদা ১৪০ টাকা, শুকনা মরিচ ১৮০ টাকা, হলুদ ১২০ টাকা, হলুদের গুঁড়া ১৮০ টাকা, মরিচের গুঁড়া ২২০ টাকা, ধনিয়া ৮৫ টাকা, আটা (প্যাকেট) ৩৭ টাকা, ময়দা (প্যাকেট) ৪৫ টাকা, দেশি মশুর ডাল ১২০ টাকা, ভারতীয় মশুর ডাল ৮০ টাকা, খেসারি ডাল ৪৫ টাকা, খোলা চিনি ৪৬ টাকা, প্যাকেট চিনি ৫০ টাকা ও প্রতি লিটার সয়াবিন খোলা ১১০ টাকা ও বোতলজাত সয়াবিন ১২২ টাকা দরে বিক্রি হচ্ছে।

অপরদিকে মাংসের বাজারে দেখা গেছে গরুর মাংস ২৮০ টাকা ও খাসি ৪৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।